নাভিতে শোবার আগে দুফোঁটা তেল দিলে কি হয় জানেন? আজ থেকেই সব পুরুষই শুরু করবে

সামান্য নাভীর যত্ন যে কতটা শারীরিক পরিবর্তন করতে পারে আপনার শরীরে তা অজানা।মাত্র দু ফোঁটা প্রয়োগ করলেই হবে অভাবনীয় উপকার!তবে একটা কথা শুরুতেই জানিয়ে দি,সম্পূর্ণ ঘরোয়া প'দ্ধতি এটি,কোনরকম কৃত্রিম উপায়ে তৈরি নয়।

আর কোনো পার্শ্বপ্রতিক্রিয়াও নেই।
শরীরের সব অঙ্গই একে অ’পরের সঙ্গে সম্পর্কযুক্ত।আমা'দের শরীরের কেন্দ্রবিন্দু বলতে আমর'া নাভিকে বুঝি।এমনকি আয়ুর্বেদিক ডাক্তাররা নাভি পরীক্ষা করেই বুঝে যান,আমা'দের অ’সু’স্থতা।

তাই এই নাভির যত্ন করাও একান্ত আবশ্যিক।আসুন জেনে নেওয়া যাক সেই প'দ্ধতি গু'’লি:
প্রথমেই দেশী ঘি (চে'ষ্টা করবেন ঘরে একদম খাঁটি দেশী ঘি বানানোর)বাজার থেকে নিয়ে নিন।তারপর প্রতিদিন রাতে শোবার সময় দু ফোঁটা নাভিতে ঢেলে হালকা করে ম্যাসাজ করে নিন।

Interesting For You

যদি দেশী ঘি না পেয়ে থাকেন কোনো কারণে,তাহলে একদম খাঁটি সরষের তেল ও এই বি'ষয়ে ভীষণ উপকারী।তেল নিলেও একই ভাবে ম্যাসাজ করতে হবে।

এই সামান্য ম্যাসাজ বদলে দেবে কিভাবে সেটাও জেনে নেওয়া যাক।এইভাবে নিয়মিত পালনে আমা'দের স্কিনে যে ব্রন, এলার্জি, ফুসকুড়ি বা বা অন্য কোন চুলকানি বা জ্বা'’লা য’ন্ত্রণার সমস্যা দূরী’ভূ'ত হবে এবং ত্বক উজ্জ্বল থাকবে। এমনকি চুলের ক্ষেত্রে এই উপায়টি খুবই উপকারী।

বি'বিকে চুলের রু’ক্ষতা দূর করতে এবং চুল ঝরে পড়া এবং চুলের স্বাস্থ্য রক্ষা করতে এর জুড়ি মেলা ভার।এমনকি ঠোঁটকা'টা আর্থারাইটিসের মতন বড় য’ন্ত্রণা থেকেও এই দুই ফোঁটা পত্তের নিয়মিত প্রয়োগ আমা'দের মুক্তি দিতে পারে। তাই নিয়মিত ভাবে রাত্রে শোবার আগে প'দ্ধতি প্রয়োগ করুন।